অক্টোবর ২৫, ২০২১

মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

চন্দ্রগঞ্জে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক অনুদান ও ঢেউটিন প্রদান করেন জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদকঃ লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ বাজারে অনাকাঙ্খিত অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক অনুদানের চেক ও দোকান মেরামতের জন্য ঢেউটিন প্রদান করা হয়। চন্দ্রগঞ্জের ক্ষতিগ্রস্থ ১২জন দোকান মালিক ও ১২ জন ভাড়াটিয়াকে চেক ও ঢেউটিন হস্তান্তর করেন জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোছাইন আকন্দ।

গত (১২ এপ্রিল) মঙ্গলবার বিকাল ৪টায় অনুষ্ঠিত অনুদান প্রদান অনুষ্ঠানে লক্ষ্মীপুর সদর উপজেলা সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে এসব অনুদান প্রদান করা হয়েছে। ক্ষতিগ্রস্থ  ১২জন ঘরমালিককে ৬ হাজার টাকার চেক ও ২ বান্ডিল ঢেউটিন এবং ভাড়াটিয়া দোকান মালিক ১২জনকে ১০ হাজার  টাকার চেক প্রদান করা হয়।

অনুদান প্রদানের সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক নুরুল ইসলাম পাটোয়ারী, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোশারফ হোসেন, স্থানীয় চেয়ারম্যান মো. নুরুল আমিন, চন্দ্রগঞ্জ বাজার পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আলী করিম মেম্বার ও সাধারণ সম্পাদক মাওলানা মো. আব্দুল কুদ্দুছসহ বিভিন রাজনৈতিক নের্তৃবৃন্দ ও নানান শ্রেণী পেশার মানুষ।

এ সময় জেলা প্রশাসক  আনোয়ার হোসেন আকন্দ বলেন, চন্দ্রগঞ্জ একটি জনবহুল এলাকা,  চন্দ্রগঞ্জের জন্য একটি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আমরা একটি লিখিত প্রস্তাবনা পাঠিয়েছি। আশা করি  চন্দ্রগঞ্জে ভবিষ্যতে  একটি ফায়াস সার্ভিস ষ্টেশন স্থাপিত হবে। তিনি আরো জানান, আগামী ১৪ এপ্রিল থেকে সারাদেশে সর্বাত্মক লকডাউন চলবে। আপনারা সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবেন এবং সরকারের লকডাউন বাস্তবায়নে প্রশাসনকে সহায়তা করবেন।

প্রসংগত গত ১০ এপ্রিল রাত ৩ঘটিকার সময় চন্দ্রগঞ্জে বাজারে বৈদ্যুতিক সর্টসার্কিটের কারনে আগুনে পুড়ে ক্ষতিগ্রস্থ হয় ১২টি দোকান। ক্ষতিগ্রস্থ দোকানে প্রায় ১কোটি টাকার বেশি ক্ষয়-ক্ষতি সাধিত হয়। পরে লক্ষ্মীপুরের ১টি ফায়ার টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

শেয়ার করুন