অক্টোবর ২৫, ২০২১

মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

চন্দ্রগঞ্জে অস্ত্রসহ ৩ ডাকাত ও সহযোগীসহ যাবতজীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

ডাকাত দলের ৩ সদস্য (মাঝ খানে ৩জন)

নিজস্ব প্রতিবেদকঃ লক্ষ্মীপুরে সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানা এলাকায় আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্যকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে চন্দ্রগঞ্জ থানা পুলিশ। এ ছাড়াও ৮ বছরের সাজাপ্রাপ্ত সহযোগীসহ যাবতজীবন সাজাপ্রাপ্ত ১জনকে গ্রেপ্তার করেছে।

ডাকাতদের কাছ উদ্ধারকৃত দেশীয় অস্ত্র

মঙ্গলবার (২০ এপ্রিল) ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে থানা এলাকার পাঁচপাড়া গ্রামের আন্দের বাড়ির আউয়াল মিয়ার সুপারী বাগান থেকে ডাকাতির প্রস্তুতিকালে বিপুল পরিমান অস্ত্রসহ ৩ জন ডাকাতকে গ্রেপ্তার করে চন্দ্রগঞ্জ থানার এস আই গোলাম মোস্তফা, এস আই জাহাঙ্গীর আলম ও এ এস আই মহিউদ্দিনসহ কয়েক জনের একটি টিম। এস আই গোলাম মোস্তফা জানান, অফিসার ইনচার্জ এর সার্বিক নির্দেশনায় আমরা ডাকাত দলের ৩ সদস্যকে প্রেপ্তার করতে সক্ষম হই।

গ্রেপ্তারকৃতরা হলোঃ চন্দ্রগঞ্জ থানাধীন পাঁচপাড়া গ্রামের মৃত সুজা মিয়ার পুত্র মাহমুদুল হাসান প্রকাশ  রিপন (২৩), একই গ্রামের সিরাজ উদ্দিনের পুত্র মোঃ আলম উদ্দিন প্রকাশ গিয়াস উদ্দিন (৩০) এবং মান্দারী ইউনিয়নের পশ্চিম জামিরতলী গ্রামের লেদু পাটোয়ারীর পুত্র মোঃ বাবুল (৩৪)। এ সময় তাদের নিকট থেকে একটি দেশীয় তৈরী এলজি, ২ রাউন্ড কার্তুজ, একটি দামা, একটি চাপাতিসহ বিপুল পরিমান দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। উল্লেখ্য মাহমুদুল হাসান প্রকাশ রিপনের বিরুদ্ধে ডাকাতি, অস্ত্র, মাদক সহ মোট ৮টি ও গিয়াস উদ্দিনের বিরুদ্ধে ৩টি  এবং বাবুলের বিরুদ্ধে ডাকাতি, অস্ত্র সহ ৭টি মামলা রয়েছে। যার সব গুলোই আদালতে বিচারাধীন রয়েছে।

চন্দ্রগঞ্জ থানা সূত্রে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি  পাঁচপাড়া গ্রামের আন্দের বাড়ির সুপারি বাগানে একদল ডাকাত অস্ত্রসহ ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এ সময় চন্দ্রগঞ্জ থানার এস আই গোলাম মোস্তফা সংগীয় ফোর্সসহ ঐ এলাকা ঘিরে ফেলে। পরবর্তীতে ডাকাতরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করে। পরে পুলিশ তাদের পেছন থেকে ধাওয়া করে গ্রেপ্তার করতে সমর্থ  হয়।

যাবতজীবন সাজাপ্রাপ্ত কিরন ও ৮বছরের সাজাপ্রাপ্ত বোমা কালা

অন্যদিকে  সোমবার (১৯ এপ্রিল) দিবাগত রাতে পৃথক অভিযানে ঢাকার টঙ্গীর চেরাগআলী এলাকা থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি  শাহেদুর রহমান প্রকাশ কিরণ (৪৩) এবং টঙ্গীর ষ্টেশন এলাকা থেকে ৮ বছরের সাজাপ্রাপ্ত সামছুদ্দিন কালা প্রকাশ বোমা কালাকে (৩৫) গ্রেপ্তার করে চন্দ্রগঞ্জ থানা পুলিশ। জানা যায় গ্রেপ্তারকৃতরা উভয় চন্দ্রগঞ্জে আলাচিত জিসান বাহিনীর সক্রিয় সদস্য ছিল।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে ফজলুল হক জানান, ডাকাত দলের ৩ সদস্যকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে, পাশাপাশি যাবতজীবন সাজাপ্রাপ্ত ১জন এবং ৮ বছরের সাজাপ্রাপ্ত ১জনকে গ্রেপ্তার করা হয়েছে। ৫ জনকেই আদালতের মাধ্যমে জেল হাজাতে প্রেরণ করা হয়েছে। এছাড়াও তিনি আরো বলেন থানা এলাকাকে শান্তিতে রাখার জন্য চন্দ্রগঞ্জ থানা পুলিশ রাত-দিন অভিযান পরিচালনা করে যাচ্ছে।

শেয়ার করুন