অক্টোবর ২৫, ২০২১

মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

লক্ষ্মীপুরের সাংবাদিক, লেখক ফয়সল আর নেই! দৈনিক ডেসটিনি পরিবারের শোক প্রকাশ

নিজস্ব প্রতিবেদকঃ  লক্ষ্মীপুরের রামগতির কৃতি সন্তান সাংবাদিক, মানবাধিকারকর্মী ও লেখক আ.হ.ম ফয়সল আমাদের মাঝে আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শুক্রবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হয়ে কক্সবাজার জেলার উখিয়া স্বাস্থ্যকমপ্লেক্সে ইন্তেকাল করেছেন। পরিবারের থেকে ওনার মৃত্যুর সংবাদটি নিশ্চিত করেন। গত কয়েক দিন আগে বোনকে দেখতে কক্সবাজার গিয়ে ছিলেন তিনি। আজ সন্ধ্যায় ইফতারের পর নামাজ পড়ে বসে বসে কথা বলছিলেন, আ.হ.ম ফয়সল। এসময় হঠাৎ করে অচেতন হয়ে যাওয়া দ্রুত স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে গেলে কর্মরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। আ.হ.ম ফয়সল লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আলেকজান্ডার এলাকার রফিকুল ইসলাম তালুকদারের ছেলে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪২ বছর এবং তিনি স্ত্রী ও একমাত্র ছেলে রেখে গেছেন। রাতে এ সংবাদ লেখা পর্যন্ত তার মৃতদেহ রামগতির উদ্দেশ্যে রওয়ানা করেছিল। আ.হ.ম ফয়সল সদ্য নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজপোর্টাল ইউনাইটেড নিউজের সম্পাদক ছিলেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি বেসরকারি উন্নয়ন সংস্থা ডরপের মিডিয়া ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। তিনি বিভিন্ন বিষয় নিয়ে পত্রপত্রিকায় ব্যাপক লেখালেখি করতেন। ২০০৯ সালে তার লেখা বই ‘’অন দ্য স্পট এবং ২০১৯ সালে এএইচএম নোমান গুসি আন্তর্জাতিক শান্তি পুরস্কার বিজয়ী নামে দুটি বই প্রকাশিত হয়। তার মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম -বিএমএসএফ। এক শোক বিবৃতিতে বিএমএসএফ কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেন, অনলাইন সাংবাদিকতার পথিকৃত ছিলেন তিনি। তার মৃত্যুতে গণমাধ্যম অঙ্গনে একজন দায়িত্বশীল সাংবাদিককে হারালো।

আ.হ.ম ফয়সলের মৃত্যুতে লক্ষ্মীপুরের সাংবাদিকগন ও দৈনিক ডেসটিনি, দৈনিক জাতীয় অর্থনীতি,দৈনিক সময়ের কলম, শিক্ষা তথ্য পরিবারের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করেন ও তাহার পরিবারের প্রতি সমেবদনা রইলো এবং আল্লাহ্ যেন ওনাকে জান্নাতবাসী করেন, আমিন।

শেয়ার করুন