অক্টোবর ২৫, ২০২১

মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ বাজারের সিসি ক্যামেরার উদ্বোধন

বক্তব্য রাখছেন, মিমতানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল।

মুক্তিকন্ঠ ডেস্কঃ

চন্দ্রগঞ্জ বাজারকে নিরাপত্তার চাদরে ডাকার প্রয়াসে চন্দ্রগঞ্জ বাজার কমিটির উদ্যোগে বাজার এলাকার বিভিন্ন পয়েন্টে সিসি ক্যামেরা লাগানো হয়। চন্দ্রগঞ্জ থানার ওসির  সার্বিক নির্দেশনায় এই কার্যক্রম সফল ভাবে সম্পন্ন করে চন্দ্রগঞ্জ বাজার কমিটি।

বক্তব্য রাখছেন একে ফজলুল হক, ওসি, চন্দ্রগঞ্জ থানা

বৃহস্প্রতিবার (২৭ মে) বিকাল ৪টার দিকে চন্দ্রগঞ্জ বাজারের গণমিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিমতানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল, সভাপতিত্ব করেন চন্দ্রগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আমিন, অনুষ্ঠান সঞ্চালনা করেন চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে ফজলুল হক।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল নোমান, জেলা জাতীয় পার্টির সহ সভাপতি সামছুদ্দিন পাটোয়ারী, চন্দ্রগঞ্জ বাজার কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আলী করিম, সাধারন সম্পাদক মাওঃ মোঃ আব্দুল কুদ্দুছ, সমাজকল্যাণ সম্পাদক মোঃ বাবুল হোসেন, চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক কাজী মামুনুর রশিদ বাবলু, বাজার কমিটির সদস্য কামরুল ইসলাম রিপন, মোঃ জাহাঙ্গীর আলম, জসিম উদ্দিন, জামিল উদ্দিন খান পরাগ, চন্দ্রগঞ্জ থানা ক্রীড়া সংস্থার সহ সাধারন সম্পাদক মোঃ ছালাউদ্দিন জুয়েল ও বাজারের ব্যবসায়ী বৃন্দ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাজার কমিটির সাধারন সম্পাদক মাওঃ মোঃ আব্দুল কুদ্দুছ, চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ার‌ম্যান নুরুল আমিন ও ওসি চন্দ্রগঞ্জ থানা।

উল্লেখ্য বাজারে মোট ১৪টি ক্যামেরা লাগনো হয়েছে। আরো প্রায় ১৫টি ক্যামেরা লাগানোর পরিকল্পনা আছে। পর্যায়ক্রমে এই ক্যামেরা গুলো লাগানো হবে জানান বাজার কমিটির সাধারন সম্পাদক।

সিসি ক্যামেরা উদ্বোধন অনুষ্ঠানের সমন্বয়ক ছিলেন চন্দ্রগঞ্জ সাংবাদিক ফোরামের অর্থ বিষয়ক সম্পাদক  সাংবাদিক মোহাম্মদ হাছান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব থাকার কথা ছিল লক্ষ্মীপুর জেলার পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান পিপিএম-সেবা। অনিবার্য কারনে তিনি উপস্থিত থাকতে পারে নি।

প্রধান অতিথি মিমতানুর রহমান বলেন, এই ধরনের উদ্যোগ আইন শৃঙ্খলার জন্য খুবই গুরুত্বপূর্ণ। ইতোপূর্বে বাংলাদেশে অনেক অপরাধীকে সনাক্ত করা হয়েছে সিসি ক্যামেরার মাধ্যমে। তিনি চন্দ্রগঞ্জ বাজার কমিটি ও চন্দ্রগঞ্জ থানা অফিসার ইনচার্জকে ধন্যবাদ জানান এই ধরনের একটা কাজ করার জন্য।

শেয়ার করুন