ডিসেম্বর ৪, ২০২১

মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

লক্ষ্মীপুরে মানবতার উজ্জল দৃষ্টান্ত, মৃত প্রাক্তণ ছাত্রের পরিবারকে পাকা বাড়ি উপহার!

মুক্তিকন্ঠ ডেস্কঃ

“মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য”। এই কথাটি এখন যদিও কথার কথা। এই কথাটির বাস্তবতা পাওয়া গেছে লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানাধীন ০৯ নং উত্তর জয়পুর ইউনিয়নে। বলছি পালপাড়া ডি এম উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের নিয়ে গঠিত “পালপাড়া ডি এম উচ্চ বিদ্যালয় এক্স স্টুডেন্ট ফোরাম’র” কথা। যারা ইতোমধ্যে মানতার অনেক নজির সৃষ্টি করেছে তাদের সংগঠনের বিভিন্ন মানবিক কাজ দিয়ে। তারই একটি অংশ মরহুম আনোয়ারের পরিবারকে ১তলা বিশিষ্ট পাকা বাড়ি নির্মাণ করে দেওয়া। মোঃ আনোয়ার হোসেন(৪০) চলতি বছরের ০৫ জুন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান । 

উদ্ভোধক ফোরাম’র সভাপতি গোলাম কিবরিয়া।

মোঃ আনোয়ার হোসেন উত্তর জয়পুর ইউনিয়নের জমাদার বাড়ির ইউসুফ নবীর একমাত্র ছেলে। এছাড়াও তিনি পালপাড়া ডি এম উচ্চ বিদ্যালয়ের এক্স স্টুডেন্ট ফোরাম’র একজন সদস্য ছিলেন। মরহুম আনোয়ার পালাপাাড় উচ্চ বিদ্যালয়ের ১৯৯৬ সালের এসএসসি’র ছাত্র ছিলেন। একজন ভালো মানুষ হিসেবেও এলাকায় তার অনেক সুনাম ছিল।

তিনি মৃত্যুকালে দুই ছেলে, বৃদ্ধ মা-বাবা ও স্ত্রী রেখে যান। তাঁর এই অনাকাঙ্খিত মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে স্বজন ও এলাকায়। তাঁর মৃত্যুর পর অসহায় আনোয়ারের পরিবারকে সহযোগিতা করার উদ্যোগ নেয় পালপাড়া ডিএম উচ্চ বিদ্যালয় এক্স স্টুডেন্ট ফোরাম। কারন আনোয়ারের পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন তিনি।

এরই ধারাবাহিকতায় শনিবার (১৬ অক্টোবর) সকালে ০৯নং উত্তর জয়পুর ইউনিয়নের মধ্য জয়পুর জমাদার বাড়িতে পালপাড়া ডিএম উচ্চ বিদ্যালয় এক্স স্টুডেন্ট ফোরাম কর্তৃক ৫ রুম বিশিষ্ট একতলা ভবনের উদ্বোধন করেন পালপাড়া ডিএম উচ্চ বিদ্যালয় এক্স স্টুডেন্ট ফোরাম’র সভাপতি বিশিষ্ট ব্যবাসায়ী ও সমাজ সেবক গোলাম কিবরিয়া।

এর আগে আহসান হাবিব কুরাইশীর পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে উদ্বোধনী অনুষ্ঠানের সূচনা হয়। পালপাড়া ডিএম উচ্চ বিদ্যালয় এক্স স্টুডেন্ট ফোরাম’র সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী গোলাম কিবরিয়ার সভাপতিত্বে ও কার্যকরী সদস্য মোঃ সহিদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- পালপাড়া ডিএম উচ্চ বিদ্যালয় এক্স স্টুডেন্ট ফোরাম’র সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ জাহাঙ্গীর আলম, পালপাড়া ডিএম উচ্চ বিদ্যালয় এক্স স্টুডেন্ট ফোরাম’র সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন, পালপাড়া ডিএম উচ্চ বিদ্যালয় এক্স স্টুডেন্ট ফোরাম’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কামাল চৌধুরী, লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও সংশ্লিষ্ট ফোরামের উপদেষ্টা  হাফিজ উল্যাহ্, ০৯নং উত্তর জয়পুর ইউনিয়ন আ.লীগের সাবেক সভাপতি ফিরোজ মাহমুদ বাকী, ০৯নং উত্তর জয়পুর ইউনিয়ন আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, ইউপি সদস্য মোঃ আবুল বাশার(আর্মি খোকন)সহ স্থানীয় এলাকাবাসী।

উপস্থিত বক্তারা পালপাড়া উচ্চ বিদ্যালয় এক্স স্টুড্টে ফোরাম’র নানা দিক নিয়ে আলোচনা করেন। বিশেষ করে সভাপতি ও সাধারন সম্পাদক একটি বিষয়ে গুরুত্ব দেন যে, তারা ফটোসেশন মূলক কোন কর্মকান্ডই করেন না বা করতে চান না । ফোরামের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক গোলাম কিবরিয়া বলেন, আগামীতে শুধু চন্দ্রগঞ্জ থানা এলাকায় নয় সমগ্র বাংলাদেশে পালপাড়া উচ্চ বিদ্যালয় এক্স স্টুডেন্ট ফোরাম’র নাম পৌছে দিতে চান। যাতে অন্যান্য ফোরাম বা সামাজিক, মানবিক সংগঠন গুলো সব সময় পালপাড়া উচ্চ বিদ্যালয় এক্স স্টুডেন্ট ফোরামকে একটি আদর্শ হিসেবে অনুকরণ করে।

পালাপাড়া ডিএম উচ্চ বিদ্যালয় এক্স স্টুডেন্ট ফোরাম ২০১৯ সালের ২৬ সেপ্টেম্বর মাসে প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠা লগ্ন থেকে পালপাড়া ডিএম উচ্চ বিদ্যালয় এক্স স্টুডেন্ট ফোরাম শিক্ষার মানোন্নয়ন ও সামাজিক বিভিন্ন কার্যক্রম করে আসছে। করোনা মহামারীর মধ্যেও রাতের আঁধারে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে এই ফোরাম। মরহুম আনোয়ার হোসেনের পরিবারকে শুধু বাড়ি করে দিয়ে শেষ নয়, আগামীতেও এই সংগঠন পাশে থাকবে বলে জানান উপস্থিত ফোরাম’র সদস্যরা।

শেয়ার করুন