নভেম্বর ২৬, ২০২২

মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচন-২০২১ উৎসবমূখর পরিবেশে সম্পন্ন

মুক্তিকন্ঠ ডেস্কঃ

লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানাধীন ঐতিহ্যবাহী প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং  কমিটি নির্বাচন-২০২১ সুষ্ঠু, সুন্দর ও আনন্দ উৎসবমূখর পরিবেশে সম্পন্ন হয়েছে।

শনিবার ( ৬ নভেম্বর) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিদ্যালয় শ্রেণীকক্ষে ভোট গ্রহণ কার্যক্রম আরম্ভ হয়। নির্বাচনে প্রিসাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবু তালেব।

মোট ৯ জন প্রার্থীর মধ্যে মোঃ দেলোয়ার হোসেন ৫৬৭ ভোট, মোঃ মামুনুর রশিদ ৪৬৭ ভোট, মোঃ আব্দুল হালিম ৪৫৯ ভোট, মোঃ এনামুল হক ৩৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ১৭৫৫, মোট ভোট সংগ্রহ হয়- ১০১৭।

অনেকদিন পর ভোটাধিকার প্রয়োগ করতে পেরে সকল ভোটার ও স্থানীয় অভিভাবকবৃন্দ অনেক আনন্দিত। সেই কাক ডাকা ভোর থেকে নির্বাচনের ফলাফল প্রকাশের পর পর্যন্ত পুরো চন্দ্রগঞ্জে ছিল উৎসবের আমেজ।

বর্তমান দেশে পরিবহন ধর্মঘট উপেক্ষা করে অনেক অভিভাবক, ভোটার এবং প্রাক্তন ছাত্র/ছাত্রীরা আসেন প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ভোটের উৎসবে অংশগ্রহণ করার জন্য।

ভোট গ্রহণ কালে নিরাপত্তার দায়িত্ব ছিলেন চন্দ্রগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ ওমর ফারুক, এসআই মোঃ গোলাম মোস্তফা ও সঙ্গীয় ফোর্স। এছাড়াও নির্বাচন পরিদর্শন করেন চন্দ্রগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মোঃ বেলায়েত হোসেন।

এছাড়াও বিদ্যালয়ের নোটিশ বোর্ড ও সামাজিক যোগাযোগের মাধ্যমে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত দাতা সদস্য মাওঃ মোঃ আব্দুল কুদ্দুছ, সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য উম্মে সালমা, শিক্ষক প্রতিনিধি মীর মোঃ আবদুল মাজেদ, মোহাম্মদ হারুন অর রশিদ, সংরক্ষিত মহিলা শিক্ষক সদস্য মানিকা রানী পাল এবং আজকের নির্বাচিত ৪জন সহ মোট ৯জনের একটি কমিটি ঘোষণা করা হয়। এছাড়াও সভাপতি এবং বিদ্যোৎসাহী সদস্য নির্বাচন নিয়মানুযায়ী সম্পন্ন হবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সিরাজুল ইসলাম জানান, শান্তিপূর্ণভাবে এবং উৎসবমূখর ‍পরিবেশে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচিত প্রার্থীরা বিদ্যালয়ের গুণগত মান ও সার্বিক উন্নয়নে নিজেদের আত্ননিয়োগ করবেন আশাবাদী তিনি।

শেয়ার করুন