জানুয়ারি ১৯, ২০২২

মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

আহত আনোয়ারকে ৫০ হাজার টাকা অনুদান দিল “জাগো মানবতা ফাউন্ডেশন”

নগদ ৫০০০০/- টাকা প্রদান

মুক্তিকন্ঠ ডেস্কঃ

জীবিকার তাগিদে আনোয়ারের বাসের হেলপারি করা। মারাত্নক সড়ক দূর্ঘটনায় আনোয়ার এখন জীবন মরনের সন্ধিক্ষণে। ইতোমধ্যে তার একটি পা কেটে ফেলে দেওয়া হয়েছে, আরেকটি পায়ের অবস্থাও ভালো না, মাংসে পচন ধরে গেছে হয়ত বাম পা টাও ফেলে দিতে হবে। 

আহত আনোয়ার পাশে স্ত্রী ও সন্তান।

বলছি গত ২রা জানুয়ারী ২০২২ তারিখে নোয়াখালী ফেনী রুটের সেবার হাট নামক স্থানে মারাত্নক সড়ক দূর্ঘটনায় আহত আনোয়ারের কথা। আনোয়ার লক্ষ্মীপুর জেলার বসুদুহিতা গ্রামের মৃত সহিদ মিয়ার মেঝো ছেলে। সে ফেনী-লক্ষ্মীপুরগামী যমুনা গাড়িতে হেলপার হিসেবে কর্মরত ছিল। দূর্ঘটনার পরে তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে নিয়ে গেলেও অবস্থান উন্নতি না দেখে পরে তাকে ঢাকায় একটি প্রাইভেট ক্লিটিকে ভর্তি করানো হয়্ সে বর্তমানে হাই কেয়ার অর্থোপেডিক্স এন্ড জেনারেল হসপিটাল এর ৭০৫ নাম্বার কেবিনে ভর্তি আছে। মারাত্নক সড়ক দূর্ঘটনায় তার দুটি পায়ের মাংস থেতলে গেছে, যা বর্তমানে পচন ধরা আরম্ভ করছে। এ অবস্থায় তাকে বাঁচানোর জন্য তার ডান পা ফেলে দেওয়া হয়েছ। বাকী পা টাও হয়ত কেটে ফেলতে হবে।

এক পা কেটে ফেলা আহত আনোয়ার।

তার চিকিৎসার এত ব্যয়ভার বহন করার সামর্থ্য তার পিতা মাতাহীন গরীব পরিবারের নাই। আনোয়ারের বর্তমানে ৩টি সন্তান রয়েছে।

এ অবস্থায় আনোয়ারের পাশে দাড়িয়েছে সামাজিক মানবিক প্রতিষ্ঠান “জাগো মানবতা ফাউন্ডেশন”। খবর শুনার সাথে সাথে রবিবার (৯ জানুয়ারী) বিকাল ৫টার দিকে জাগো মানবতার ফাউন্ডেশনের পক্ষে  সভাপতি মোহাম্মদ হাছান আনোয়ারের জন্য নগদ ৫০,০০০/-  টাকা তার এলাকার মোঃ হোসেনের কাছে হস্তান্তর করে।

এসময় উপস্থিত ছিল ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক মোঃ নুর হোসেন, সহ-ত্রাণ ও পূনর্বাসন সম্পাদক নাছির আলম রিমন, অর্থবিষয়ক সম্পাদক কার্তিক দেবনাথ, যুগ্ন যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ মোক্তার হোসেন। এছাড়াও আরো উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই চন্দ্রগঞ্জ থানা কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ সোহাগ হোসেন, স্থানীয় মোঃ হোসেন, মোঃ কামাল, মোঃ কবির হোসেনসহ এলাকার গন্যমান্য আরো অনেকে।

এ বিষয়ে জানতে চাইলে “জাগো মানবতা ফাউন্ডেশন’র সভাপতি মোহাম্মদ হাছান জানান, অসহায় দুস্থ্য মানুষের পাশে জাগো মানবতা ফাউন্ডেশন সবসময় ছিল, আছে এবং থাকবে। তিনি সমাজের বিত্তবানদেরকেও অসহায় মানুষের পাশে দাড়ানোর আহ্বান জানান।

শেয়ার করুন

আরও পড়তে পারেন..