মে ২২, ২০২২

মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

কফিল উদ্দিন কলেজে বহিরাগত ইয়াবাসেবী নিয়ে জাতীয় দিবস পালিত (ভিডিওসহ)

লাল বৃত্তে ইয়াবাসেবী আকাশ

মোহাম্মদ ফয়সাল, প্রকাশক ও সম্পাদকঃ

লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানাধীন কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় (ডিগ্রী) কলেজে বহিরাগত, মাদকসক্ত ও ইয়াবাসেবীদের নিয়ে ১৭ মার্চ জাতীয় দিবস পালনের অভিযোগ পাওয়া গেছে কলেজের অধ্যক্ষ সরকার মোঃ জোবায়েদ আলী’র বিরুদ্ধে।

১৭মার্চ বাঙ্গালী জাতির অহংকার, মুক্তিযুদ্ধের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়। দিবসটি প্রতি বছরের ন্যায় এবছরও পালনের আয়োজন করে কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় (ডিগ্রী) কলেজ। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সরেজমিনে দেখা যায় বহিরাগত মাদকসেবীদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলন, কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয় কলেজের উদ্যোগে। বিষয়টি নিয়ে সমাজের বিশিষ্ট জনরা তীব্র নিন্দা জানায়।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন মুক্তিযোদ্ধা জানায় দেশ তো আর দেশের জায়গায় নাই। আমরা বঙ্গবন্ধুর ডাকে দেশের জন্য ঝাপিয়ে পড়েছিলাম, আর এখন সেই দেশ মাদকসেবী, ইয়াবাসেবীদের হাতে চলে গেছে। শিক্ষা প্রতিষ্ঠানে এই ধরনের অনিয়ম কখনোই মেনে নেওয়া যায় না। এছাড়াও তিনি আরো বলেন কলেজের অধ্যক্ষ যদি এই ধরনের বহিরাগত ও মাদকসেবীদের পেশী শক্তি দ্বারা টিকে থাকতে চায়, তাহলে তো তারাই এই ধরনের জাতীয় অনুষ্ঠানে আমন্ত্রিত হওয়ার কথা!!

সাধারন অনেক ছাত্র/ছাত্রীরা জানায় তারা কলেজে এই ধরনের বহিরাগতদের উৎপাতে ঠিক ভাবে শ্রেণীপাঠে মনোনিবেশ করতে পারে না। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ছাত্রী জানায় তারা প্রায়ই কলেজে আসা বহিরাগতদের ধারা ইভটিজিং এর  স্বীকার হন।

কলেজে ইয়াবাসেবী নিয়ে জাতীয় দিবস পালনের বিষয়ে জানার জন্য কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় (ডিগ্রী) কলেজের অধ্যক্ষ সরকার মোঃ জোবায়েদ আলী’র মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তাকে পাওয়া যায় নি।

শেয়ার করুন