নভেম্বর ২৬, ২০২২

মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

লক্ষ্মীপুরের রায়পুরে অনুষ্ঠিত হলো এসিআই কৃষক মাঠ দিবস

মুক্তিকন্ঠ ডেস্কঃ

এ সি আই এর পন্য ব্যাবহারে কৃষকের ধানের বাম্পার ফলন হওয়ায় এসিআই লিঃ আয়োজনে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার হায়দরগঞ্জ ছয়বাড়িয়া স্টেশন, উদ মারা এলাকায় অনুষ্ঠিত হয় এসিআই কৃষক মাঠ দিবস।

অনুষ্ঠানে অতিথি ছিলেন উক্ত ব্লকের উপ সহকারী কৃষি কর্মকর্তা জনাব মোঃ আশরাফুল ইসলাম, এ সি আই ক্রপ কেয়ারের সিনিয়র আর এস এম কৃষিবিদ মোঃ নুরুজ্জামান, সিনিয়র প্রোডাক্ট এক্সিকিউটিভ মনজীদুল হাসান বনি, এসিআই ফার্টিলাইজরের জোনাল সেলস ম্যানেজার রুপম চাকমা,এ সি আই ফার্টিলাইজারের এরিয়া ম্যানেজার উদয় শংকর।

উপস্থিত ছিলেন এসিআই ক্রপ কেয়ারের রায়পুরের সিনিয়র এক্সিকিউটিভ শাহ কামাল মজুমদার এবং এসিআই ফার্টিলাইজার এর মার্কেটিং অফিসার মাহমুদুর রশীদ কাউসার ও এসিআই এর আর এন ডির প্রডাক্ট এক্সেকিউটিভ ফরহাদ হোসেন, অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে এলাকার মান্যগণ্য ব্যক্তিবর্গ সহ কৃষকগন উপস্থিত ছিলেন।

কৃষকের জমির ফসল কর্তনের পর কৃষি কর্মকর্তা জানিয়েছেন এসিআই পণ্য ব্যবহার করে কৃষক হয়েছে ধন্য। কৃষক মোঃ হানিফ এর জমির ফসল কর্তনের পর কৃষি কর্মকর্তা জানিয়েছেন যে উক্ত জমির কন্ট্রোল প্লট ( অর্থাৎ কৃষক নিজের মতো করে পণ্য ব্যবহার) এর জমির ফলনের তুলনায় আধুনিক প্রযুক্তি নির্ভর এ সি আই কোম্পানির পন্য ব্যবহারকৃত জমির ফলন ২১% বেশি হয় এবং ধান অনেক বেশি পুষ্ট ও ধানের রং সোনালী। এ সি আই এর প্রদর্শনী ফ্লটে বিঘা প্রতি ফলন ২৮.৭৮ মন এবং কন্ট্রোল প্লটে বিঘা প্রতি ফলন ২৩.৭৯ মন হয়। এ সি আই প্রদর্শনী প্লটে বিঘা প্রতি ৪.৯৯ মন বেশি হয়। কম খরচে গুণগত মানসম্পন্ন অধিক ফলন নিশ্চিত হয়েছে।

শেয়ার করুন