নভেম্বর ২৬, ২০২২

মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের কমিটি গঠন

মুক্তিকন্ঠ ডেস্কঃ

ছাত্রলীগের জেলা কমিটি বিলুপ্ত করার চার মাস পর লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষনা করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগ। এতে সভাপতি হিসেবে সাইফুল ইসলাম রকি,শাহাদাত হোসেন ভূইঁয়াকে সাধারন সম্পাদক ও রবিউল ইসলাম রবিন ভূইয়াকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।
রোববার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এই কমিটি অনুমোদন দেয়া হয়। এর আগে চলতি বছরের ২৫ মার্চ কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জেলা ছাত্রলীগের মেয়াদ উত্তীর্ণ কমিটি বাতিল ঘোষণা করেন। দীর্ঘ চার মাসের অধিক সময় জেলা ছাত্রলীগের কমিটি না থাকায় নেতা কর্মীদের মধ্যে হতাশা দেখা দিয়েছিল।
এদিকে দীর্ঘ দিন পর কেন্দ্রীয় ছাত্রলীগ কমিটি ঘোষণা করার সঙ্গে সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ দলীয় নেতাকর্মীদের মধ্যে আনন্দের জোয়ার বইতে শুরু করেছে। নতুন কমিটিকে স্বাগত জানিয়ে তৃণমূলের নেতা-কর্মীরা মিষ্টি বিতরণ করেছেন। পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে একে অপরকে অভিনন্দন জানিয়ে পোষ্ট দিচ্ছেন।
নতুন এই কমিটিতে সহ-সভাপতি করা হয়েছে ২০জনকে। এছাড়া যুগ্ম-সাধারন সম্পাদক ৫জন এবং ৪জনকে সাংগঠনিক সম্পাদক করা হয়
কমিটিতে স্থান পাওয়া নেতারা হচ্ছেন, সহ-সভাপতি জাহিদ আদনান, জাহিদ হাসান শুভ, ফাহাদ বিন কামাল মাহী,ফয়সাল হাওলাদার,রিয়াজ হোসেন, রাকিব হোসেন, সেবাব নেওয়াজ, মেহেদী হাসান কামরুল,মুনীর মামুদ নোবেল, এমরান হোসেন রানা, তৌসিফ মাহমুদ জাহিদ,আজিজুল হক রোমান,ফাহিম ফয়সাল মার্শা, মাহতীর মোহাম্মদ,আবদুল হামিদ ফাহাদ,আবদুল্লাহ আল মামুন জুয়েল, মেহেদী হাসান মঞ্জু,সাজ্জাদুর রহমান প্রীতম,নজরুল ইসলাম বাপ্পী ও অপু চৌধুরী।
এছাড়া যুগ্ম-সাধারন সম্পাদক হিসেবে স্থান পাওয়া নেতারা হচ্ছে এইচএম মাইনুদ্দিন ইফতি, জাহিদুল ইসলাম শুভ পাটওয়ারী,আবু তালেব, সজীব মীর, ও শাহ আহসান আহমেদ রোমেল। অপরদিকে অন্য তিন সাংগঠনিক সম্পাদক হলেন মুন্না তালুকদার,মো. শাহীন আলম ও হাসিবুল হাসান শান্ত।
নব ঘোষিত কমিটির সভাপতি সাইফুল ইসলাম রকি জানান, কেন্দ্রীয় ছাত্রলীগ যে কমিটি অনুমোদন দিয়েছেন। এটি একটি ঘোষণা করার জন্য কেন্দ্রীয় সভাপতি -সাধারণ সম্পাদক সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দকে অভিনন্দন জানাই। এই কমিটির সবাইকে নিয়ে আগামীতে জেলা ছাত্রলীগকে সাংগঠনিকভাবে আরো শক্তিশালী করাই এখন মূল কাজ। সবাইকে নিয়ে সুন্দরভাবে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করা হবে।
জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও লক্ষ্মীপুর -২ আসনের সংসদ সদস্য এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন নবনির্বাচিত জেলা ছাত্রলীগের কমিটিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বলেছেন, এই কমিটির মাধ্যমে আগামীতে জেলা-উপজেলা,পৌর ও ইউনিয়ন ছাত্রলীগ আরো শক্তিশালী হবে। গতি আসবে সাংগঠনিক কার্যক্রমে,সেটাই প্রত্যাশা করেন তিনি।

শেয়ার করুন