নভেম্বর ২৬, ২০২২

মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

লক্ষ্মীপুরে আগুনে পুড়ে মারা যাওয়া সেই আনিকার মা মারা গেছে

নিহত আনিকার মা, ইনসেটে নিহত আনিক

মুক্তিকন্ঠ ডেস্কঃ

লক্ষ্মীপুরে দুর্বৃত্তের দেওয়া আগুনে মারা যাওয়া সেই আনিকা আক্তার (১৫) এর মাও মারা গেছে। চন্দ্রগঞ্জ থানা ও নিহতের পরিবার সূত্রে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বুধবার (১৯ অক্টোবর) দুপুরের দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনিকার মা জোৎসা বেগম (৩৫) চিকিৎসাধীন অবস্থায় ৮দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে ইন্তেকাল করেন।

ইনসেটে নিহত আনিকা

গত ১২ অক্টোবর দুর্বৃত্তের দেওয়া আগুনে আনিকা ঘটনাস্থলেই পুড়ে মারা গেলেও তার মা জোৎসা বেগম ও ছো্ট ভাই রুপনকে আহত অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে জরুরী বিভাগে ভর্তি করা হয়।

ঘটনার পরে সকালেই ঘটনাস্থল পরিদর্শন করেন লক্ষ্মীপুর জেলার জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোছাইন আকন্দ  এবং লক্ষ্মীপুর জেলার পুলিশ ‍সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফসহ প্রশাসনিক অন্যান্য কর্মকর্তা।

এই ঘটনায় আনিকার চাচা বাচ্চু মিয়া বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে চন্দ্রগঞ্জ থানায় একটি মামলা করেন। এই মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোঃ আলহ্বাজ জানান সন্দেহভাজন হিসেবে আমরা আনিকার স্বামী রতন ও রতনের বন্ধু শুভকে গ্রেফতার করি। আগামী ২/১ দিনের মধ্যে তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

প্রসংগত, বুধবার (১২ অক্টোবর) দিবাগত রাত ২টার দিকে সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানাধীন উত্তর জয়পুর ইউপির দক্ষিণ মাগুরীর আনোয়ার হোসেন কন্ট্রাকটরের নতুন বাড়িতে কে বা কাহারা আনিকাদের বসত ঘরের চারপাশে আগুন ধরিয়ে দেয়। এতে আনিকার বড় ভাই রিফাত অক্ষত অবস্থায় বের হতে পারলেও আনিকার মাও এবং ছোট ভাইকে আশংকাজনক অবস্থায় উদ্ধার করা হয়। আর আগুন নিভানোর পরে আনিকার মরদেহ উদ্ধার করা হয়।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ তহিদুল ইসলাম জানান, আনিকার মায়ের মুত্যুর খবরটি পেয়েছি। এছাড়াও তিনি এই ঘটনায় মামলা হওয়া এবং দুই জনকে গ্রেফতারের বিষয়েও  অবগত করেন।

শেয়ার করুন