ফেব্রুয়ারি ৮, ২০২৩

মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

জমি নিয়ে বিরোধ : প্রতিপক্ষের হামলায় সাংবাদিকসহ আহত ৪

জমি নিয়ে বিরোধের জের ধরে লক্ষ্মীপুরের রায়পুরে মো. জয়নাল আবেদীন (৩০) নামে এক সাংবাদিক ও তার পরিবারের সদস্যদের উপর হামলার ঘটনা ঘটেছে। এতে তিনি গুরুতর আহত হন। হামলায় তার বাবা, স্ত্রী ও শাশুড়িও আহত হয়েছে। তাদেরকে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (১৩ জানুয়ারি) সকালে উপজেলার বামনী ইউনিয়নের সাগরদি গ্রামের বেপারী বাড়িতে এ ঘটনা ঘটে।

হামলায় অন্য আহতরা হলেন, সাংবাদিক জয়নাল আবেদীনের বাবা মো. তছলিম (৬২), তার স্ত্রী রেশমা আক্তার (২০) ও শাশুড়ি রৌশন আক্তার (৪৫)।

জয়নাল আবেদীন এশিয়ান টিভির রামগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। হামলার ঘটনায় ক্ষোভ জানিয়েছেন জেলা এবং উপজেলার কর্মরত গণমাধ্যমকর্মীরা। হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন তারা।

হাসপাতালে চিকিৎসাধীন জয়লান আবেদীন ও তার পরিবারের সদস্যরা বাংলানিউজকে জানান, দীর্ঘদিন থেকে একই বাড়ির দেলোয়ার হোসেনদের সাথে তাদের জমি নিয়ে বিরোধ চলে আসছিল। শুক্রবার সকালে দেলোয়ার ভাড়াটে লোকজন এনে জয়নালদের টিউবওয়েলের পাইপ কেটে দেয়। জয়নাল ঘর থেকে বের হয়ে এর প্রতিবাদ করলে দেলোয়ার ও তার ভাড়াটে লোকজন তার উপর এলোপাতাড়ি হামলা চালায়। এসময় তাকে হত্যার উদ্দেশ্যে গলাটিপে ধরে দেলোয়ার। জয়নালের বাবা, স্ত্রী ও শাশুড়ি তাকে বাঁচাতে গেলে তরাও হামলার শিকার হন।

সাংবাদিক জয়নাল আবেদীনের অভিযোগ, পূর্ব পরিকল্পিত ভাবে দেলোয়ার সন্ত্রাসী বাহিনী এনে তাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়েছে। দেলোয়ারের ভাড়াটে বাচ্চু, রাজুসহ অজ্ঞাত আরও ৭-৮ জন সংঘবদ্ধ হয়ে লাটি-সোটা ও দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে নিয়ে পূর্ব পরিকল্পিতভাবে তাদের উপর হামলা করে। ঘটনায় মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

এদিকে ঘটনার পর দেলোয়ার গা-ঢাকা দেওয়ায় তার বক্তব্য পাওয়া যায়নি। রায়পুর থানার উপপরিদর্শক (এসআই) কমল দেব বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। সাংবাদিক পরিবারকে থানায় লিখিত অভিযোগ দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন