মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

লক্ষ্মীপুরে মুক্তিযোদ্ধার জমি দখলের নিউজ করায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা, সর্বস্তরে ক্ষোভ

শেয়ার করুন

মুক্তিকন্ঠ ডেস্কঃ

সত্য ও বস্তুনিষ্ট সংবাদ প্রকাশের জেরে ক্ষুদ্ধ হয়ে লক্ষ্মীপুরে জনৈক নুরুল ইসলাম বাবুল মোঃ হাছান নামে এক সংবাদিককে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে। মোঃ হাছান দৈনিক ভোরের দর্পণ পত্রিকার চন্দ্রগঞ্জ থানা প্রতিনিধি ও অনলাইন পোর্টাল মুক্তিকন্ঠ’র বার্তা সম্পাদক এবং লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানাধীন দেওপাড়া গ্রামের মৃত জালাল আহাম্মদের পুত্র।
সাংবাদিক মোঃ হাছানের বিরুদ্ধে মির্থ্যা মামলা দায়েরের ঘটনায় লক্ষ্মীপুরের সাংবাদিক মহলে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। লক্ষ্মীপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোঃ জহিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ আব্বাছ হোসেন এবং লক্ষ্মীপুর জেলা রিপোটার্স ইউনিটির সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ মমিন উল্যাহ, স্ব-স্ব সংগঠনের পক্ষ থেকে সাংবাদিক মোঃ হাছানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা ও কাল্পনিক মামলা অবিলম্বে প্রত্যাহার ও সাংবাদিক মোঃ হাছানকে হয়রানি না করার জন্য প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন।
জানাযায়, চন্দ্রগঞ্জ থানাধীন পশ্চিম লতিফপুর গ্রামের মৃত বীরমুক্তিযোদ্ধা ছৈয়দ আহাম্মদের প্রবাসী পুত্র মোঃ ফয়সালের মালিকানাধীন কোটি টাকা মুল্যের জমি একই গ্রামের নজির আহাম্মদের পুত্র নুরুল ইসলাম বাবুলের নেতৃত্বে গত ৬মে প্রকাশ্য দিবালোকে একদল সন্ত্রাসী নিয়ে জোর পূর্বক দখল করার চেষ্টা চালায়। এ সময় সন্ত্রাসীরা জমির মালিক ফয়সালের বড়ভাই হারুনুর রশিদকে পিটিয়ে আহত করে। এ ঘটনায় হারুনুর রশিদ বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় মামলা করে। পুলিশ আসামীদের গ্রেপ্তার করে হাজতে প্রেরণ করে। সাংবাদিক মোঃ হাছান তার পত্রিকা ও নিউজ পোটালে এ ঘটনার সংবাদ প্রকাশ করে। আসামীরা জামিনে এসে আবারো গত ৮ জুন রাতে সন্ত্রাসীদের ভাড়া করে উক্ত জমি দখলের চেষ্টা চালায়। জমি দখলের জন্য আসামী ইব্রাহিম খলিল জরিহ সন্ত্রাসীদের ভাড়া করার একটি অডিও ক্লিপ সাংবাদিক মোঃ হাছান তার নিউজ পোটালে প্রকাশ করে। এতে জবর দখলকারিরা সাংবাদিক মোঃ হাছানের উপর ক্ষুদ্ধ হয়ে উঠে। সোমবার ক্ষুদ্ধ নুরুল ইসলাম বাদী হয়ে হাছান সহ জমির মালিক ফয়সালের বড় ভাই মামলার বাদী হারুনুর রশিদের বিরুদ্ধে সোমবার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি কাল্পনিক কাউন্টার মিথ্যা মামলা দায়ের করে।


শেয়ার করুন

আরও পড়তে পারেন..