মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

ছাত্র-জনতাকে গণহত্যা করে আন্দোলন নসাৎ করা যায়নি,গণহত্যার দায়ে হাসিনার বিচার হবেই- লক্ষ্মীপুুরে আতিকুর রহমান

শেয়ার করুন

মোঃ ইউসুফ, ষ্টাফ রিপোর্টার

বাংলাদেশ শ্রমিক কল্যান ফেডারেশনের সভাপতি ও  কেন্দ্রীয় ছাত্র শিবিরের সাবেক সভাপতি এডভোকেট আতিকুর রহমান বলেছেন,  শেখ হাসিনা ও তার দোসরা যেভাবে ক্ষমতার জন্য ছাত্র-জনতার ওপর নির্বিচারে গুলি চালিয়ে শতশত ছাত্র-জনতাকে হত্যা করা হয়েছে।

এরপরও ক্ষমতা থাকতে পারেনি স্বেরাচার শেখ হাসিনা। ছাত্র জনতার আন্দোলনের মুখে দেশ থেকে পালিয়ে যেতে বাধ্য হয়েছেন। যেভাবে দাম্ভিকতা করতেন, এখন আপনার দাম্ভিকতা কোথাই। ছাত্র-জনতার ওপর গনহত্যা করে আন্দোলন নসাৎ করা যায়নি। সবাই ঐক্যবদ্ধভাবে আন্দোলন করে স্বৈরাচার শেখ হাসিনার পতন নিশ্চিত করেছেন। হাসিনার পতন নিশ্চিত হলেও দার দালাল ও দোসররা এখনো রয়েছে। তাদের চিহিৃত করে দ্রুত আইনের আওতায় আনার দাবী জানান তিনি। এছাড়া গনহত্যার দায়ে শেখ হাসিনার বিচার হবেই হবে।

শনিবার দুপুরে লক্ষ্মীপুর প্রেসক্লাবে হলরুমে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ও আহতদের পরিবারের মাঝে নগদ অর্থ প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। বাংলাদেশ শ্রমিক কল্যান ফেডারেশন লক্ষ্মীপুর জেলা শাখার উদ্যোগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হতাহতের মধ্যে এসব অর্থ বিরতরন করা হয়।

তিনি আরো বলেন, গত ৫ আগষ্টের আগ মুহুর্তে জামায়াত-শিবির নিষিদ্ধের ট্রাম্পকার্ড দিয়ে আমাদের আন্দোলন নস্যাৎ করতে চেয়েছেন কিন্তু পারেননি। এই দেশের ছাত্র-জনতা জামায়াত-শিবিরকে বুকে নিয়ে সকল ষড়যন্ত্র ব্যর্থ করে আপনাদের পতন নিশ্চিত করে ঘরে ফিরেন। এই আন্দোলনে ৯শর বেশি ছাত্র-জনতা নিহত হয়েছে। পঙ্গুত্ব ও চোখ হারিয়েছেন  প্রায় তিন হাজার এবং কয়েক হাজার গুলিবিদ্ধসহ আহত হন।

জেলা শ্রমিক কল্যান ফেডারেশনের সভাপতি মো. মমিন উল্যাহর সভাপতিত্বে আরো বক্তব্য  রাখেন, জেলা জামায়াতের আমীর রুহুল আমিন ভূইয়া,সহকারী সেক্রেটারী এডভোকেট মহসিন কবির মুরাদ,প্রেসক্লাবের সাবেক সভাপতি আহম মোস্তাকুর রহমান, জেলা শ্রমিক কল্যান ফেডারেশনের সেক্রেটারী এডভোকেট মঞ্জুরুল আলম মিরন,এড. শরিফ হোসেন শ্যমল, এড. এমরান হোসেন পরান  প্রমুখ।


শেয়ার করুন