মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

লক্ষ্মীপুরে টাস্কফোর্স কমিটির যৌথ অভিযান দুই প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা

শেয়ার করুন

মোহাম্মদ হাছান, লক্ষ্মীপুর

দ্রব্যমূল্যের বাজর নিয়ন্ত্রন রাখতে লক্ষ্মীপুরে টাস্কফোর্স কমিটির যৌথ অভিযান দুই প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা দ্রব্যমূল্যের বাজর নিয়ন্ত্রন রাখতে লক্ষ্মীপুর জেলা টাস্কফোর্স কমিটির যৌথ অভিযান শুরু হয়েছে।

শনিবার দুপুরে শহরের কাচাঁবাজার, মুরগি বাজার,মাংস বাজারসহ বিভিন্ন স্থানে জেলা প্রশাসন, ভোক্তা অধিকার, বনিক সমিতি, পৌরসভা ও ছাত্র সমন্বয়কের  যৌথ উদ্যোগে এই অভিযান পরিচালনা করা হয়।

এসময় ভোজ্যতেলের দাম বেশি রাখায় নবী বাদ্রাসকে ৫ হাজার, ওজনে কম দেয়ার অভিযোগে সৌদিয়া গোস্ত দোকানকে ৩০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। এছাড়া আল আমিন স্টোর, রিহান ট্রেডার্স ও কিষান মুরগির দোকানকে সর্তক করা হয়। পাশাপাশি অভিযান অব্যাহত রয়েছে। অভিযান চালাকালীন সময়ে কয়েকজন ভোক্তা অভিযোগ করে বলেন, প্রত্যেকটি জিনিসপত্রের দাম কয়েকগুন বেড়েছে। কোন তদারকি না থাকায় যে যার মতো করে দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে নিচ্ছে। যদি অভিযান চলমান থাকে, তাহলে কিছুটা হলেও দাম কমে আসবে। পাশাপাশি একটি একটি চক্র বাজার অস্থীতিশীল করার পায়ঁতারা করছে। যেন সেটা করতে পারে, সেদিকে প্রশাসকে নজর দিতে আহবান করেন ভোক্তারা।

লক্ষ্মীপুরে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) জেপি দেওয়ান বলেন, বাজারে লাগামহীনভাবে দ্রব্যমূল্যের দাম বেড়েই চলছে। বাজার নিয়ন্ত্রনে রাখতে বানিজ্য মন্ত্রনালয়ের নির্দেশক্রমে টাস্কফোর্স কমিটির যৌথ অভিযান পরিচালনা করা হচ্ছে। শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দুই ব্যবসা-প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। কয়েকটি প্রতিষ্ঠানকে সর্তক করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে। কোনভাবে যেন বাজার অস্থীতিশীল করতে না পারে, সেদিকে জেলা প্রশানের নজর রয়েছে। যারা অতিরিক্ত দাম আদায় করবে বা ওজনে কম দিবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে


শেয়ার করুন

আরও পড়তে পারেন..