অক্টোবর ২৫, ২০২১

মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

চন্দ্রগঞ্জ বাজারে ফুটপাতের অবৈধ দখল উচ্ছেদ

অভিযানের একাংশে ওসি একে ফজলুল হক।

নিজস্ব প্রতিবেদকঃ লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ বাজারে ফুটপাতের অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে ফজলুল হকের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

সোমবার (৮ ফেব্রুয়ারী) সকাল ১১ঘটিকার সময় চন্দ্রগঞ্জ থানার নবাগত অফিসার ইনচার্জের নেতৃত্বে থানার অন্যান্য ফোর্স এবং বাজারের ব্যবসায়ীদের সহায়তায় চন্দ্রগঞ্জ বাজারের বিভিন্ন মার্কেটের সামনে ফুটপাত এবং রাস্তা দখল করে থাকা অবৈধ দখলদারদের উচ্ছেদ করে দেন। 

চন্দ্রগঞ্জ বাজারের ব্যবসায়ীদের দীর্ঘদিনের দাবি ছিল এটা। ওসির এই কর্মকান্ডে সাধারন ব্যবসায়ীদের মাঝে খুশির আমেজ দেখা দেয়। অনেক ব্যবসায়ী জানান, ভ্রাম্যমান দোকানের জন্য বাজারে অনেকগুলো সেড আছে, যা বর্তমানে অবৈধ দখলদারদের দখলে। সেগুলো খালি করা হলে এই ধরনের ভ্রাম্যমান দোকান গুলো স্থায়ীভাবে পুনর্বাসন করা সম্ভব।

উচ্ছেদ অভিযানের পরের ছবি।

ক্ষতিগ্রস্ত ফুটপাতের ব্যবসায়ীরা জানান, তাদেরকে কোন প্রকার নোটিশ না দিয়ে এই ধরনের ক্ষতি করা তাদের পেটে লাথি মারার মত হয়েছে। তাদের অনেকের দৈনিক বা মাসিক কিস্তি আছে। অনেকে আবার চড়াও সুদে ঋণ নিয়ে ব্যবসা আরম্ভ করেছে। তারা জানান, তাদেরকে  যেন অতি দ্রুত পরিকল্পিতভাবে ব্যবসা করার সুযোগ করে দেওয়া হয়, তা না হলে তারা পরিবার নিয়ে না খেয়ে মরবে।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে ফজলুল হক জানান, বর্তমান বিট পুলিশিং এর অংশ হিসেবে এই ধরনের অবৈধ দখলদার উচ্ছেদ করা হয়। তিনি আরো বলেন, সর্বসাধারনের স্বার্থে এবং ব্যবসায়ীদের স্বাছ্যন্দে ব্যবসা করার প্রয়াসে এই ধরনের অবৈধ দখলদার উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে ।

শেয়ার করুন