অক্টোবর ২৫, ২০২১

মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

নুরনাহার বেগমের টিউমার অপারেশনের দায়িত্ব নিল জাগো মানবতা ফাউন্ডেশন

ডানপাশে টিউমার আক্রান্ত নুরনাহার বেগম।

নিজস্ব প্রতিবেদকঃ  গত মার্চ মাসে সাহাবউদ্দিন মিলন (২০) নামের অসহায় একটি ছেলে আসে জাগো মানবতা ফাউন্ডেশনের সভাপতির কাছে, তার মায়ের অপারেশন করার জন্য বাজার থেকে কিছু টাকা তুলবে। তখন জাগো মানবতা ফাউন্ডেশনের সভাপতি বিষয়টি আমলে নেয় এবং তাকে তার মায়ের জন্য ভিক্ষা করতে না বলে । পরে তার মাকে ডাক্তার দেখানো হয় এবং প্রায় ৪হাজার টাকার ঔষুধ নিয়ে দেয় ফাউন্ডেশন কর্তৃপক্ষ।

বলছি লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দগঞ্জ থানাধীন চরশাহী ইউনিয়নের নুরুল্যাপুর গ্রামের হামিদ আলী চকিদার বাড়ির রিক্সা চালক নুর হোসেনের স্ত্রী জরায়ু টিউমারে আক্রান্ত নুরনাহার বেগমের কথা। তিনি গত ৫মাস থেকে টিউমারে আক্রান্ত। টাকার অভাবে চিকিৎসা করাতে না পারায় মৃত্যুর দিকে ঝুঁকে পড়ছে। বিষয়টি জানার পর আমলে নেয় জাগো মানবতা ফাউন্ডেশন কর্তৃপক্ষ। প্রথমে গত মার্চ মাসের ২৩ তারিখে স্থানীয় ন্যাশনাল হসপিটালে ডা. হেমা সানজিদকে দেখানো হয়। তিনি কিছু ঐষুধ আর টেষ্ট দেয়। ১মাস ঔষুধ খাওয়ার পর অপারেশনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কিন্তু ভূক্তভোগীর স্বামী অথবা সন্তান কারোই অপারেশনের ব্যয়ভার বহন করার সামর্থ্য নাই। এমতাবস্থায় বিষয়টি জাগো মানবতা ফাউন্ডেশন জানার পর অপারেশনের পুরো দায়িত্ব নিয়ে নেয় ফাউন্ডেশন কর্তৃপক্ষ। এখানে প্রায় ৩৫হাজার টাকার মত খরচ হতে পারে বলে জানায় স্থানীয় ন্যাশনাল হসপিটালের ম্যানেজার মিন্টু দেবনাথ। তিনি আরো বলেন, আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী সহযোগিতা করব। উল্লেখ্য মিন্টু দেবনাথ সব সময় গরীব অসহায়দের সাহায্য সহাযোগিতা করেন।

এ বিষয়ে জানতে চাইলে জাগো মানবতা ফাউন্ডেশনের সভাপতি মোহাম্মদ হাছান জানান, বৈশ্বিক করোনা কালীন আমাদের অনেক গুলো কর্মসূচী চলমান। আমরা গত বছর থেকে করোনাকালীন মাক্স বিতরন, সচেতনামূলক মাইকিং, খাদ্র সামগ্রী বিতরন, গুরুত্বপূর্ণ স্থানে স্প্রে ছিটানোসহ নানা রকম স্বেচ্ছাশ্রমে কার্যক্রম পরিচালনা করি। আমরা গত বছর লিভার ক্যানসার  আক্রান্ত আজগর আলীর চিকিৎসার দায়িত্ব নিই। আলহামদুলিল্লাহ আজগর আলী  এখন সুস্থ্য আছে, ভালো আছে। তারই ধারাবাহিকতায় আমরা টিউমার আক্রান্ত নুরনাহার বেগমের চিকিৎসার দায়িত্ব নিই। তিনি আরো বলেন স্থানীয় ন্যাশনাল হসপিটাল এবং চন্দ্রগঞ্জ জেনারেল হসপিটাল ফাউন্ডেশন থেকে যেকোন অনুরোধ করা হলে তা খুবই গুরুত্বের সাথে দেখে এবং মূল্যায়ন করে। তিনি সমাজের বিত্তবানদের কাছে ফাউন্ডেশনে অনুদান দেওযার জন্য অনুরোধ করেন।

শেয়ার করুন