April 24, 2024

মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

লকডাউন কার্যকরে চন্দ্রগঞ্জ বাজারে জেলা প্রশাসকের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা

শেয়ার করুন

মুক্তিকন্ঠ ডেস্কঃ

ঘরে থাকুন, সুস্থ্য থাকুন, নিরাপদে থাকুন এই নীতি ও চলমান লকডাউন বাস্তবায়নে মাঠে আছে আইন শৃঙ্খলা বাহিনী, র‌্যাব, বিজিবি, সেনাবাহিনী ও জেলা প্রশাসন। বর্তমান পরিস্থিতি মোকাবেলায় লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানাধীন চন্দ্রগঞ্জ বাজার আকস্মাৎ পরিদর্শন ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন লক্ষ্মীপুর জেলার জেলা প্রশাসক। 

শুক্রবার (২রা জুলাই) বিকাল ৪টার দিকে লক্ষ্মীপুর জেলার জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আনোয়ার হোছাইন আকন্দ চন্দ্রগঞ্জ থানার বিভিন্ন বাজারের লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। এসময় তিনি বিভিন্ন শপিংমল, ফার্মেসী ও বাজার ব্যবস্থাপনায় বর্তমান সরকার ঘোষিত লকডাউনের পরিস্থিতি অবলোকন করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), মোহাম্মদ সফিউজ্জামান ভূইয়া, সহকারী কমিশনার ভূমি(সদর), মোঃ মামুনুর রশিদ, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রিট মোঃ মকবুল হোসেন, চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে ফজলুল হক, চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিনসহ র‌্যাব, বিজিবি ও পুলিশের দায়িত্বশীল ব্যক্তিবর্গ। ভ্রাম্যমান আদালত চলাকালে অনিয়মের জন্য বাংলাদেশ মেডিকেল হলের ১০,০০০/- টাকা জরিমানা করেন। এছাড়াও এর আগে মান্দারী বাজারে একটি ফার্মেসীতেও ১০,০০০/- টাকা জরিমানা করেন ।

চন্দ্রগঞ্জ বাজার পরিদর্শনকালীন সময়ে জেলা প্রশাসক চন্দ্রগঞ্জ বাজার মহাসড়কের দুই পাশের অবৈধ স্থাপনা ব্যানার পেষ্টুনসহ সবকিছু অপসারনের দায়িত্ব দেন স্থানীয় চেয়ারম্যানকে।

প্রসংগত গত ২৮জুন হইতে ৩০জুন পর্যন্ত বাংলাদেশ সরকার সীমিত পরিসরে লকডাউন দেয় এবং পরর্বীতে  গত ১লা জুলাই হতে ৭ জুলাই পর্যন্ত সমগ্র বাংলাদেশে কঠোর লকডাউন ঘোষণা করা হয়।

জেলা প্রশাসক বলেন, যে সমস্ত দোকান খোলার অনুমতি আছে তারা স্বাস্থ্যবিধি মেনে দোকানদারী করবে। আর সকলে মাস্ক পরিধান করবে, অযথা কেউ বাহিরে ঘুরাফেরা করবে না।


শেয়ার করুন

আরও পড়তে পারেন..