April 24, 2024

মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

লক্ষ্মীপুরে আওয়ামীলীগ নেতা হত্যা মামলায় ৭জনের যাবজ্জীবন কারাদন্ড

শেয়ার করুন

মুক্তিকন্ঠ ডেস্কঃ

লক্ষ্মীপুরে  এক আওয়ামী লীগ নেতা হত্যা মামলায় সাত জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে দণ্ডিত আসামী প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ বছর কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

বৃহস্পতিবার (১৬ জুন) বেলা সাড়ে ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এই রায় দেন। লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌশুলী (পিপি) অ্যাডভোকেট জসীম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

এসময় সুমন নামে এক দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত থাকলেও অন্য দণ্ডপ্রাপ্তরা পলাতক রয়েছে বলে জানা যায়। অপর দণ্ডপ্রাপ্তরা হলেন মুরাদ, জাকির হোসেন, রিপন, নিশান, কামাল ও আলমগীর।

নিহত আওয়ামীলীগ নেতার নাম আহসান উল্যাহ। তিনি লক্ষ্মীপুর  সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের নন্দী গ্রামের বাসিন্দা, ফল বিক্রেতা ও আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২৬ জুলাই রাতে পোদ্দার বাজারস্থ হাবিবুল্লাহর দোকান থেকে ফল বিক্রি শেষে বাড়িতে যাচ্ছিলেন আহসান। পথিমধ্যে তাকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় তার ছেলে মো. আলম বাদী হয়ে থানায় মামলা করেন। পরে ২০১৫ সালে ২৬ জুন ৭ জনকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি ও স্বাক্ষ্য গ্রহণ শেষে ওই মামলায় সাত জনের যাবজ্জীবন কারাদন্ড ও অর্থদণ্ডের রায় দেন বিচারক। মামলার রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছে মৃত আহসান উল্যাহ’র পরিবার ও আত্নীয়-স্বজন।

 


শেয়ার করুন

আরও পড়তে পারেন..