April 25, 2024

মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

লক্ষ্মীপুরে ছাত্রলীগের সা. সম্পাদকসহ ২১৫ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সা. সম্পাদক মাসুদুর রহমান

শেয়ার করুন

মুক্তিকন্ঠ ডেস্কঃ
লক্ষ্মীপুরে পুলিশের উপর হামলা ও পুলিশ সদস্যদের আহত করার জন্য ছাত্রলীগের সাধারন সম্পাদকসহ দলীয় ২১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে চন্দ্রগঞ্জ থানা পুলিশ।
বৃহস্প্রতিবার (৯ মার্চ) লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাধারন সম্পাদক মাসুদুর রহমানকে প্রধান আসামী করে এজাহার নামীয় ১৫জন এবং অজ্ঞাতনামা ১৫০/২০০ জনকে আসামী করে মামলা করে চন্দ্রগঞ্জ থানার উপ-পুলিশ পরিদর্শক মোঃ মহসীন।
এজাহার সূত্রে জানা যায়, গত ৮মার্চ চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটি ঘোষণাকে কেন্দ্র করে দুই পক্ষ আনন্দ মিছিল ও প্রতিবাদ মিছিল করে। সম্মেলন প্রস্তুতি কমিটি সমর্থিত নেতাকর্মীরা মিছিল শেষে আফজাল রোডের সামনে অবস্থান নিলে, আফজাল রোডের উত্তর দিক থেকে চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সা. সম্পাদক মাসুদুর রহমানের নের্তৃত্বে ১০০/১৫০ জনের একটি মিছিল নিয়ে আসলে উভয় পক্ষের মাঝে হট্টগোল লেগে যায়। এক পর্যায়ে দুই পক্ষই দায়িত্বরত পুলিশ ও ডিবি পুলিশকে হত্যার উদ্দেশ্যে দা, ছেনী নিয়ে ইট পাটকেল নিক্ষেপ করলে দায়িত্বরত পুলিশ কনস্টেবল মোঃ মোজাম্মেল হোসেন ও ডিবির এসআই মোঃ জাকির হোসেন গুরুতর আহত হলে তাদেরকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। এতে প্রায় ১০/১৫জন নেতাকর্মী আহত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নেয়।

প্রসঙ্গত, গত ৭মার্চ চন্দ্রগঞ্জ থানা আ’লীগের সভাপতি ও সা. সম্পাদক চন্দ্রগঞ্জ ইউনিয়ন আ’লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি ঘোষণা করে। ৩রা মার্চ স্বাক্ষরিত কমিটিতে নিজেদের লোক না থাকায় কাজী বাবলু গ্রুপ চন্দ্রগঞ্জ বাজারে প্রতিবাদ মিছিল করে। পরের দিন সম্মেলন প্রস্তুতি কমিটি সমর্থিত নেতাকর্মীরা আনন্দ মিছিল করার ঘোষণা দিলে কাজী বাবলু গ্রুপ আবার প্রতিবাদ মিছিল করার ঘোষণা দেয়। পরে দুই পক্ষের সংঘর্ষ বেঁধে গেলে চন্দ্রগঞ্জ থানা পুলিশসহ অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয় এবং পরিস্থিতি পুলিশ নিয়ন্ত্রণে নিয়ে নেয়। তখন সম্মেলন প্রস্তুতি কমিটি সমর্থিত ৪জনকে পুলিশ গ্রেফতার করে আদালতে সোপর্দ করে।

চন্দ্রগঞ্জ বাজারের একাধিক ব্যবসায়ী জানান, রাজনৈতিক অস্থিরতা রোধে পুলিশের ভূমিকায় সাধারন ব্যবসায়ীরা অনেক খুশি। রাজনৈতিক অস্থিরতার জন্য বাজারে দিন দিন কাষ্টমার কমে যাচ্ছিল, এখন পরিস্থিতি অনেক নিয়ন্ত্রণে। এভাবে যদি নিয়ন্ত্রিত থাকে তাহলে বাজারে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটবেনা।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তহিদুল ইসলাম জানান, ‘আধিপত্য বিস্তার ও কমিটি গঠনকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে আহত ব্যক্তিদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে। এব্যাপারে মামলা হয়েছে গ্রেফতারকৃত চারজনকে আদালতে প্রেরণ করা হয়েছে।


শেয়ার করুন

আরও পড়তে পারেন..