April 25, 2024

মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

লক্ষ্মীপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীরমু্ক্তিযোদ্ধা এম এ তাহেরের দাপন সম্পন্ন

মরহুম বীরমু্ক্তিযোদ্ধা আবু তাহেরের জানাযার একাংশ। [ইনসেটে মরহুম আবু তাহের]

শেয়ার করুন

মুক্তিকন্ঠ ডেস্কঃ

লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ও লক্ষ্মীপুর পৌরসভার ৩বারের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. আবু তাহেরের রাষ্ট্রীয় মর্যাদায় দাপন সম্পন্ন।

মরহুম আবু তাহের (মুজিববাদী তাহের)

রবিবার বেলা ১২টার দিকে পৌরসভার বাঞ্ছানগর পারিবারিক করবস্থানে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাপন করা হয়।এরআগে আদর্শ সামাদ উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। তখন জেলা পুলিশ কর্তৃক এই বীরমুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করা হয়।এসময়  জেলা  প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ, পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।

এছাড়াও জানাযায় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, লক্ষ্মীপুর-৩ সদর আসনের সংসদ সদস্য শাহাজাহান কামাল, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়ন,কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ হাজার হাজার নেতাকর্মী ও সাধারন জনগণ।

গত শনিবার (১৮ মার্চ) দুপুরে আবু তাহের লক্ষ্মীপুরে নিজ বাসভবন পিংকি প্লাজায় দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে দীর্ঘদিন শয্যাশায়ী থাকার পর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি লক্ষ্মীপুর পৌরসভার তিনবারের মেয়র ও সাবেক জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। লক্ষ্মীপুর শহরকে একটি আধুনিক শহর করতে তার ভূমিকা ছিল অপরিসীম।

তার মৃত্যুতে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের পৃথক পৃথক শোকবার্তা প্রেরণ করেন। তার মৃত্যুতে লক্ষ্মীপুরে শোকের ছায়া নেমে আসে।


শেয়ার করুন

আরও পড়তে পারেন..