নভেম্বর ২৬, ২০২২

মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

লক্ষ্মীপুরে প্রবাসীর ঘরে দুর্বৃত্তের আগুনে নিহত ১, আহত ২

ইনসেটে নিহত আনিকা

মুক্তিকন্ঠ ডেস্ক: 

লক্ষ্মীপুরে প্রবাসীর বসত ঘরে দুর্বৃত্তের দেয়া আগুনে ১ জন নিহত ও ২ জন গুরুতর আহত হয়েছে।

বুধবার (১২ অক্টোবর) দিবাগত রাত ২টার দিকে সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানাধীন উত্তর জয়পুর ইউপির দক্ষিণ মাগুরীর আনোয়ার হোসেন কন্ট্রাকটরের নতুন বাড়িতে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, চিৎকার শুনে আমরা ঘটনাস্থলে এসে দেখি ঘরের চারপাশে আগুন দাউ দাউ করে জ্বলছে। আগুন লাগার সাথে সাথে ঘরে থাকা প্রবাসী আনোয়ারের বড় ছেলে আরাফাত হোসেন রিফাত(২০) ঘরের টিন লাথি দিয়ে ভেঙ্গে বের হয়ে আসে। পরে সে আহত অবস্থায় তার মা জোৎসা বেগম(৩৫) ও ছোট ভাই রুপন(৫) কে উদ্ধার করে। কিন্তু যখন বোন আনিকা আক্তার(১৫)কে উদ্ধার করতে যায় তখন আগুনের তীব্রতা অনেক বেড়ে যাওয়ায় আর তাকে উদ্ধার করা সম্ভব হয় নি। পরে আনিকার পুড়ে ছাই হওয়া মৃত দেহ উদ্ধার করে।

স্থানীয় একজন জানায় কেউ ইচ্ছা করে আগুন লাগাতে পারে, কারন ঘরের পিছনে পেট্রোলের বোতল, চুঙ্গি এবং একটি জুতা পাওয়া গেছে। 

স্থানীয়ভাবে আরো জানায় যায়, আনিকা স্থানীয় গোপালপুর দ্বারিকা উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেনীর ছাত্রী, ১০মাস আগে আনিকার বিয়ে হয় পাশের এলাকার রতনের সাথে। পারিবারিক সূত্রে জানাযায়, আনিকার স্বামীর সাথে পারিবারিক কলহ ছিল বিধায় আনিকা বাপের বাড়িতে চলে আসছে, অদ্যবধি আর স্বামীর বাড়িতে যায় নি।

আহত দুই জনকে প্রথমে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়, পরে আহত জোৎসা বেগমের অবস্থা খারাপ হওয়ায় তাকে ঢাকা শেখ হাসিনা বার্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয়রা অভিযোগ করেন, রাতেই ফায়ার সার্ভিসকে কল করা হলেও তারা ঘটনাস্থলে পৌঁছে ফজরের আজানের পর, তখন ইতোমধ্যে আগুনে সব পুড়ে ছাই হয়ে যায়। 

দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক মো: আবুল কালাম আজাদ জানান, ঘটনা শুনার সাথে সাথেই ঘটনাস্থলে যাই, আগুন নিভানোর জন্য এলাকাবাসী নিয়ে সর্বাত্নক চেষ্টা করি এবং জিজ্ঞাসাবাদের জন্য আনিকার স্বামী রতনকে আমাদের হেফাজতে নিয়ে আসি।

চন্দ্রগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: তহিদুল ইসলাম জানান, অগ্নিকান্ডের বিভিন্ন আলামত সংগ্রহ করা হয়েছে, তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়াও লক্ষ্মীপুর জেলার জেলা প্রশাসক মো: আনোয়র হোছাইন আকন্দ ও পুলিশ সুপার মো: মাহফুজ্জামান আশরাফ সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন।

শেয়ার করুন