April 30, 2024

মুক্তিকন্ঠ

ভয়েস অফ ফ্রিডম ফাইটার ১৯৭১

লক্ষ্মীপুরে বীরমুক্তিযোদ্ধা সৈয়দ আহম্মদ সড়কের উদ্ভোধন

ইনসেটে বীরমুক্তিযোদ্ধা সৈয়দ আহম্মদ

শেয়ার করুন

মুক্তিকন্ঠ ডেস্কঃ

লক্ষ্মীপুর জেলায় অবসরপ্রাপ্ত সেনাবাহিনী সদস্য ও বীরমুক্তিযোদ্ধা সৈয়দ আহম্মদ সড়কের শুভ উদ্ভোধন করা  হয়।

সোমবার (০৪ ডিসেম্বর) সকাল ১০টায় লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানাধীন চন্দ্রগঞ্জ ইউনিয়নের পশ্চিম লতিফপুর গ্রামের ইয়াছিন পাটোয়ারী বাড়ির রাস্তার সিসি ঢালাই কাজের উদ্ভোধন করা হয়। উদ্ভোধন করেন  চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন।

দীর্ঘদিন  ১জন বীরমু্ক্তিযোদ্ধার বাড়ির রাস্তার বেহালদশা সংবাদ মাধ্যমে ও বিভিন্ন সামাজিক মাধ্যমে অবগত হয়ে সরেজমিনে পরিদর্শন করেন অত্র ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আমিন। পরবর্তীতে সরকারী অনুদানে চলাচলের অনপুযোগী রাস্তাটি মেরামতসহ সিসি ঢালাই করে দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ মহিন উদ্দিন, ইয়াছিন পাটোয়ারী বাড়ির মো. হারুনুর রশিদ, ইমাম হোসেন ভাষানী, মোঃ ইব্রাহিম, আব্দুর রশিদ, মোঃ শফিক উল্যা, আবুল বাসার, জালাল উদ্দিন, মো. রনি, মো. মাহফুজসহ এলাকাবাসী।

এলাকাবাসীরা জানান, “দীর্ঘদিন আমরা অনেক কষ্ট করছি এই রাস্তা নিয়ে, চেয়ারম্যান সাহেবকে ধন্যবাদ রাস্তাটি করে দেওয়ার জন্য।”

চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন জানান, “বিজয়ের মাসে বীরমুক্তিযোদ্ধা সৈয়দ আহম্মদ সড়ক উদ্ভোধন করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।” তিনি আরো বলেন, এই সড়ক মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত এক বীর সেনানীর সন্মানকে আরো উচ্চতায় পৌঁছে দিবে।

প্রসঙ্গত, অবসরপ্রাপ্ত সেনাবাহিনীর সার্জেন্ট বীরমুক্তিযোদ্ধা সৈয়দ আহম্মদ পশ্চিম লতিফপুর গ্রামের ইয়াছিন পাটোয়ারী বাড়ির মো. ওয়ালী মিয়া ও কদ বানুর কনিষ্ঠ ছেলে। পাকিস্তান সেনাবাহিনীতে চাকুরীতে থাকাকালীন দেশ মাতৃকার টানে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় মুক্তিবাহিনীতে যোগদান করেন। যুদ্ধচলাকালীন সময়ে রণাঙ্গণে ২নং সেক্টরে (K-FORCE) এর  সম্মুখসারীর যোদ্ধা হিসেবে দেশ স্বাধীন না হওয়া পর্যন্ত লড়ে যান তিনি। এই অকুতোভয় সেনানী, বীরমু্ক্তিযোদ্ধা ২০১৯ সালের ২৭ জুন বার্ধক্যজনিত কারনে মৃত্যু বরণ করেন। বাংলাদেশ সেনাবাহিনীর একদল চৌখস সদস্য তাকে গার্ড অব অনার প্রধান করেন এবং পরবর্তীতে রাষ্ট্রী মর্যাদায় তাকে দাফন করা হয়।


শেয়ার করুন

আরও পড়তে পারেন..